Tuesday, January 23, 2018

তারিখ,২৪-০১-২০১৮
 বরাবর,
আকাশ বন্ধু,

বিষয় : তোমার বন্ধু হইবার  জন্য আবেদন পত্র ।
 প্রিয় বন্ধু,
যথা বিহিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে আমি বন্ধু নগরের একজন সুযোগ্য বন্ধু । এ হৃদয়ের পাগলামি টা তোমার  কেমন  লাগিবে আমার  জানা নাই । এতকাল জীবনটা কাটিল উপগ্রহের মত । যাহাকে কেন্দ্র করিয়া ঘুরি,না পাইলাম তাহার কাছে আসিবার অধিকার,না পাইলাম দূরে যাইবার অনুমিত । অধীন নই, নিজেকে স্বাধীন বলারও জোর নাই । আমার ভাগ্যেই এমন ঘটে কেন ?  কাহাকেও আপন বলিয়া নিঃসংশয়ে চিনিতে পারি না-- বিশ্বাস করিতে ভয় পাই।
দৈবাৎ এমন কিছু একটা ভাগ্যে মিলিলো যাহা যেমন আকস্মিক তেমনি অপরিসীম। নিজের গুনে পাই নাই,নিজের দোষেও হারাতে চাই না।
 পৃথিবীর সব কিছু নিয়ম মতো চলে, শুধু চলে  না আমার জীবনটা । এমন কিছু বেড়া জালে আটকিয়ে যাই যেখান থেকে বেরিয়ে আসিবার  পথ খুঁজে পাই না। জানি না  পৃথিবীর কোথায় কি লুকিয়ে আছে  তবে  এমন এক একটা মুখ আছে যাহা কোনো কিছু বলা কহা নাই একেবারে মনের গহিনে এসে হাজির হয়। নির্ভীক হরিণ শাবকের মত চাহিয়া রয়, তাতে না আছে লজ্জা না আছে ভয়। দূরান্ত অহংকারের অবাধ্য দাপট নাই তাতে আছে স্বচ্ছতা , আছে বন্ধুত্বের কোমল ছোয়া । যা খুব সহজেই আমাকে আকৃষ্ট করে। আমি সেই বন্ধুত্বের সিনিগ্ধ  আলো দেখিয়াছি তোমার ভিতরে। বেশি কিছু চাহি না শুধু চাহি তোমার বন্ধু  হতে।  দাওনা বাড়িয়ে  বন্ধুত্বের হাত।
অতএব ,মহোদয়ের নিকট আকুল আবেদন।  আমার মনের অবস্থা অনুধাবন  করিয়া পথ হারা পথিক কে   পথ প্রদর্শনে বন্ধু হইয়া পাশে থাকলে চির কৃতজ্ঞ থাকবো।

নিবেদক ,
তোমার ছায়া বন্ধু।

No comments:

Post a Comment